জাতীয়

স্বাস্থ্য বিধি না মানায় এলিফ্যান্ট রোডের ‘সানরাইজ ভবন’ বন্ধ

করোনাভাইরাস মহামারীর মধ্যে সংক্রমণ রোধে যথাযথ স্বাস্থ্য বিধি অনুসরণ না করায় রাজধানীর এলিফ্যান্ট রোডের বহুতল মার্কেট ‘সানরাইজ ভবন’ বন্ধ করে দিয়েছে পুলিশ।

বুধবার বেলা ১২টার দিকে মার্কেটটি বন্ধ করে দেওয়া হয় বলে পুলিশের রমনা বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার এইচ এম আজিমুল হক জানান।

তিনি বলেন, গত দুই দিন মার্কেট পরিদর্শনে গিয়ে স্বাস্থ্য বিধি অনুসরণ এবং জীবাণুনাশক স্প্রে টানেল বসানোর জন্য অনুরোধ করা হয়। মার্কেট কর্তৃপক্ষ কথা দিয়েও দুই দিনেও যথাযথ ব্যবস্থা নেয়নি এবং টানেলও বসায়নি।

“তাই করোনাভাইরাসের সংক্রমণ রোধে জননিরাপত্তায় সানরাইজ ভবন বন্ধ করা হয়।”

মার্কেট কর্তৃপক্ষ বা ব্যবসায়ীরা স্প্রে টানেল স্থাপন এবং সরকারের নির্দেশনা অনুসারে যথাযথ স্বাস্থ্য বিধি অনুসরণ করলে পুনরায় দোকান খুলতে পারবেন বলে জানান তিনি।

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে সাধারণ ছুটির মধ্যে ঈদ সামনে রেখে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে বেশ কিছু শর্তে সরকার ১০ মে থেকে মার্কেট ও দোকান খোলার অনুমতি দেয়। তবে অধিকাংশ জায়গায়ই ক্রেতা-বিক্রেতাদের যথাযথ স্বাস্থ্য বিধি অনুসরণ করতে দেখা যাচ্ছে না। ফলে দিন দিন বাড়তে থাকা পরিস্থিতি আরও ভয়ঙ্কর হবে বলে মনে করছেন অনেকে।

বুধবার দেশে এই ভাইরাসে প্রাণ গেছে ১৯ জনের, যা একদিনে সর্বোচ্চ মৃত্যু। বাংলাদেশে মোট আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৮২২ জন, যাদের ১ হাজার ১৬২ জনের সংক্রমণ ধরা পড়েছে সকাল ৮টা পর্যন্ত বিগত ২৪ ঘণ্টায়।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button