জাতীয়

১৭ মার্চের পর অনলাইন নিউজ পোর্টালের নিবন্ধন: তথ্যমন্ত্রী

চলতি মাসের ১৭ তারিখের পর থেকে অনলাইন নিউজ পোর্টালগুলোর রেজিস্ট্রেশন দেওয়ার চেষ্টা করবেন বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। তিনি বলেছেন, দেশে এখন অনেক প্রতিষ্ঠিত অনলাইন নিউজ পোর্টাল আছে। সবগুলো তদন্ত প্রতিবেদন এখনো হাতে পায়নি। তাই একটু অপেক্ষা করতে হচ্ছে।

বুধবার (৪ মার্চ) জাতীয় প্রেসক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের সাবেক মহাপরিচালক শাহ আলমগীর এর উপর লেখা ‘স্বপ্নের সারথি শাহ আলমগীর’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, দেশে গণমাধ্যমের ব্যাপক বিকাশ লাভ করেছে। কিন্তু সবার আগে সর্বশেষ সংবাদ পরিবেশনের প্রতিযোগিতা সংবাদের গুণগত মান করছে। বস্তুনিষ্ঠ সাংবাদিকতা বিতর্ক ভিত্তিক সমাজ গঠনে অপরিহার্য। এ বিষয়ে আমরা সম্মিলিতভাবে কাজ করতে পারি।

অনলাইন নিউজ পোর্টালগুলোর নিবন্ধনের বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, আমি আশা করি, নিবন্ধনের পর অনলাইন নিউজ পোর্টালগুলোতে শৃঙ্খলা ফিরে আসবে। প্রতিষ্ঠিত অনলাইনগুলোকে প্রথম ধাপে নিবন্ধন দিতে চাই। চলতি মাসের ১৭ তারিখের পর থেকে নিবন্ধন দেয়ার চেষ্টা করব।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

অন্যান্যের মধ্যে বক্তব্য দেন বিশিষ্ট কলামিস্ট সোহরাব হাসান, জাতীয় প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক যুগান্তরের সম্পাদক সাইফুল আলম, বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, জাতীয় প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি ওমর ফারুক, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)’র সভাপতি কুদ্দুস আফ্রাদ ও প্রয়াত শাহ আলমগীরের সহধর্মিনী ফৌজিয়া বেগম মায়া প্রমুখ।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button