খেলা

করোনায় স্মারক নিলামে তুলছেন আরো চার ক্রিকেটার

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে অসহায় ও দুস্থ মানুষদের সাহায্যার্থে এগিয়ে এসেছে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। মাশরাফি, আশরাফুল, সাকিব ও মুশফিকের পর এবার প্রাণঘাতী এই ভাইরাস মোকাবিলায় অসহায়দের পাশে দাঁড়াতে নিজ নিজ স্মারক নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছেন এনামুল হক বিজয়, তাসকিন আহমেদ, সৌম্য সরকার ও মোহাম্মদ সাইফউদ্দিন।

নিলাম থেকে পাওয়া অর্থ করোনা সংকট কাটাতে দুঃস্থদের সহযোগিতায় ব্যয় করা হবে। ‘অকশন ফর অ্যাকশন’ নামের অনলাইন প্ল্যাটফর্ম তাদের স্মারকগুলো নিলামের যাবতীয় কার্যাদি সম্পন্ন করবে। রোববার এতথ্য নিশ্চিত করেছে ‘অকশন ফর অ্যাকশন’র কো-ফাউন্ডার প্রীত রেজা।

তিনি জানান, ‘হ্যাঁ, ওনারা ওনাদের স্মারক আমাদের প্ল্যাটফর্ম থেকেই নিলামে তুলছেন।’ অকশন ফর অ্যাকশনের প্ল্যাটফর্ম ব্যবহার করে গত বুধবার সাকিব আল হাসান নিজের বিশ্বকাপে খেলা ব্যাটটি ২০ লাখ টাকায় বিক্রি করেছেন।

তার আগে মুশফিকু রহিম ঘোষণা দিয়েছেন তার প্রথম টেস্ট ডাবল সেঞ্চুরির ব্যাটটি নিলামে তুলবেন। মোহাম্মদ আশরাফুলও একই পথে হাঁটছেন। অভিষেক টেস্টের এই সেঞ্চুরিয়ান সর্বকনিষ্ঠ টেস্ট সেঞ্চুরির রেকর্ড গড়া ব্যাটটি নিলামে তুলতে যাচ্ছেন যার ভিত্তিমূল্য ১৫ লাখ টাকা নির্ধারণ করার ইচ্ছ তার আছে। ২০০৫ সালে কার্ডিফে যে ব্যাট দিয়ে পরাশক্তি অজিদের বিপক্ষে সেঞ্চুরি করেছিলেন তাও নিলামে তুলবেন সাবেক এই টাইগার অধিনায়ক।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button