খেলা

নিষ্প্রাণ ড্র মাদ্রিদ ডার্বি

স্পোর্টস ডেস্ক :

ঘর সামলে আক্রমণে ওঠার পরিকল্পনায় মাঠে নেমেছিল দুই দল। আক্রমণ-পাল্টাআক্রমণ চললেও গতিময় ফুটবলের দেখা মিলল না। ব্যক্তিগত ঝলকে পার্থক্য গড়ে দিতে পারলেন না কেউ। লা লিগায় দুই পড়শি রিয়াল মাদ্রিদ ও অ্যাটলেটিকো মাদ্রিদের কাক্সিক্ষত দ্বৈরথ শেষ হল ম্যাড় ম্যাড়ে ড্রয়ে। রোববার অ্যাটলেটিকোর মাঠে মৌসুমের প্রথম মাদ্রিদ ডার্বি গোলশূন্য ড্র হয়েছে। বলের দখলে এগিয়ে থাকলেও গোলমুখ খুলতে পারেনি রিয়াল। রিয়ালকে তেমন পরীক্ষায় ফেলতে পারেনি অ্যাটলেটিকোও।

দু’দলেরই রক্ষণ ছিল জমাট। রিয়াল গোলকিপার থিবো কুর্তোয়াকে কোনো পরীক্ষাই দিতে হয়নি। বিরতির আগে অ্যাটলেটিকো ভালো একটি সুযোগ পেলেও শট লক্ষ্যে রাখতে পারেননি হোয়াও ফেলিক্স। বিপরীতে অ্যাটলেটিকোর রক্ষণ ভাঙতে না পেরেও দু’বার দূরপাল্লার শটে ভীতি ছড়ান টনি ক্রুস। কিন্তু অ্যাটলেটিকোর শেষপ্রহরী ওবলাককে ফাঁকি দিতে পারেননি তিনি। ৭৪ মিনিটে আরেকটি ম্যাচ বাঁচানো সেভ করেন ওবলাক। এবার দারুণ ক্ষিপ্রতায় আটকে দেন করিম বেনজেমার হেড। এর আগে একটি সহজ সুযোগ নষ্ট করেন গ্যারেথ বেল। এই হল ম্যাড় ম্যাড়ে মাদ্রিদ ডার্বির নির্যাস।

পয়েন্ট ভাগাভাগির পরও অবশ্য সাত ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে লা লিগার শীর্ষেই আছে রিয়াল। সমান ১৪ পয়েন্ট নিয়ে রিয়ালের পেছনে গ্রানাদা ও অ্যাটলেটিকো। ১৩ পয়েন্ট নিয়ে চারে থাকা বার্সেলোনা এদিন গেতাফের মাঠ থেকে ২-০ গোলের জয় নিয়ে ফিরেছে। লুইস সুয়ারেজ ও জুনিয়র ফিরপোর গোলে চলতি মৌসুমে প্রথম অ্যাওয়ে জয় পেল বার্সা।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button