খেলা

মেসি নয়, রোনালদোকে পছন্দ কোহলির

কে সেরা, ক্রিস্টিয়ানো রোনালদো নাকি লিওনেল মেসি? এ নিয়ে অনেক বিতর্ক থাকলেও ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি ফুটবলে সেরার প্রশ্নে বেছে নিয়েছেন জুভেন্টাস তারকা রোনালদোকে বার্সেলোনা অধিনায়ক মেসিরও উচ্ছ্বসিত প্রশংসা করেছেন কোহলি। তার মতে, আর্জেন্টাইন এই ফরোয়ার্ড অবিশ্বাস্য ফুটবলার।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শেষে ক্রিকেট থেকে খানিক বিরতিতে আছেন কোহলি। তিন ম্যাচের সিরিজটি ১-১ সমতায় শেষ হয়। ২ অক্টোবর থেকে শুরু হবে তিন ম্যাচের টেস্ট সিরিজ।

বিশ্রামের সময়টায় দলের নতুন জার্সি উন্মোচনের অনুষ্ঠান শেষে টাইমস অফ ইন্ডিয়াকে দেওয়া এক বিশেষ সাক্ষাৎকারে কোহলি বলছেন, ক্রিকেটারদের ফিটনেসের ব্যাপারে ফুটবলারদের কাছ থেকে অনুপ্রেরণা নিতে পারে।

“আমরা সব সময়ই ফুটবলারদের নিয়মানুবর্তিতা থেকে অনুপ্রাণিত হই। সব খেলাতেই মাঠে নিজের সেরাটা দেওয়ার জন্য প্রস্তুত থাকতে হয়। ফুটবলাররা সবচেয়ে বেশি পেশাদার। সেটা শারীরিক প্রস্তুতি হোক কিংবা খাদ্যাভ্যাস ও বিশ্রাম। তাদের থেকে অনেক কিছুই শিখতে পারি আমরা।”

ফুটবলে কে সেরা, লিওনেল মেসি না ক্রিস্টিয়ানো রোনালদো? এমন প্রশ্নের জবাবে রোনালদোকেই বেছে নিলেন কোহলি, “কঠিন প্রশ্ন। তবে আমি বলব, ক্রিস্টিয়ানো সবচেয়ে পরিপূর্ণ একজন খেলোয়াড়। বাঁ পায়ে, ডান পায়ে তার কারিকুরি, গতি বা ড্রিবলিং প্রতিভা এসব মিলিয়ে সে অসাধারণ। আমি তার চেয়ে ভালো গোল দাতা দেখিনি। রোনালদো একজন ফেনোমেনন…খেলাটিতে সে বিল্পব ঘটিয়েছে এবং সবাই তাকে অনুসরণ করে। তার জায়গাটা স্পেশাল।”

“ব্যক্তিগতভাবে আমি রোনালদোকেই বেশি পছন্দ করি। মেসি জন্মগত প্রতিভা, অবিশ্বাস্য একজন ফুটবলার। তবে রোনালদো প্রতিটা মিনিট যেভাবে খেলে, সেটা তাকে অন্যদের চেয়ে আলাদা করে। শীর্ষ পর্যায়ে যারাই খেলেন, সবাই প্রতিভাবান। তবে রোনালদোর যে ইচ্ছাশক্তি আছে, সেটা অন্য কারও নেই।”

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button