খেলা

যৌথভাবে কোপার সেরা খেলোয়াড় মেসি-নেইমার, সর্বোচ্চ গোলদাতা মেসি

অবশেষে জমজমাট ফাইনালে ব্রাজিলকে কাঁদিয়ে দীর্ঘ ২২ বছর পর কোপা আমেরিকার শিরোপা জিতেছে মেসির আর্জেন্টিনা। টুর্নামেন্টের শুরু থেকেই অসাধারণ খেলেছেন বিশ্বসেরা এই ফুটবল জাঁদুকর।

অন্যদিকে শিরোপা জিততে না পারলেও মেসির সাথে যৌথভাবে কোপা আমেরিকার সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন নেইমার।

ফাইনাল শুরু হওয়ার আগেই আসরের সেরা খেলোয়াড় বেছে নিয়েছে কোপা আমেরিকার আয়োজক ও দক্ষিণ আমেরিকার সর্বোচ্চ ফুটবল নিয়ন্ত্রক সংস্থা কনমেবল। আর্জেন্টিনার লিওনেল মেসি ও ব্রাজিলের নেইমারকে যৌথভাবে সেরা ঘোষণা করা হয়েছে। শনিবার কনমেবল তাদের অফিসিয়াল ওয়েবসাইটে বিবৃতি দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে।

আসর জুড়ে ধারাবাহিক পারফরম্যান্স দেখিয়ে নিজ নিজ দলকে ফাইনালে ওঠানোর স্বীকৃতি দেয়া হয়েছে মেসি ও নেইমারকে। কোপা আমেরিকার ইতিহাসে প্রথমবারের মতো কোনো আসরে দুই জনকে সেরা খেলোয়াড় নির্বাচন করা হয়েছে। এমন সিদ্ধান্তের কারণ হিসেবে কনমেবল বলেছে, “কেবল একজনকে বেছে নেয়া সম্ভব নয়। কারণ, এই প্রতিযোগিতায় দুই জন সেরা খেলোয়াড় রয়েছে।”

এবারের কোপায় নিজ নিজ দলের হয়ে সামর্থ্যের প্রমাণ দিয়েছেন সময়ের দুই সেরা তারকা। মেসি আর্জেন্টিনার হয়ে চার গোলের পাশাপাশি অ্যাসিস্ট করেছেন পাঁচটি।

অন্যদিকে, নেইমার ব্রাজিলের জার্সিতে দুই গোল করার সঙ্গে সঙ্গে সতীর্থদের দিয়ে করিয়েছেন তিন গোল। ফলে কোপা আমেরিকার সর্বোচ্চ গোলদাতার পুরস্কার জিতেছেন মেসি।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button