খেলা

শ্রীলঙ্কার বিপক্ষে টি-২০ সিরিজ জিতল নিউজিল্যান্ড

দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে শ্রীলঙ্কাকে চার উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ড। ফলে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ জিতে নিয়েছে কিউইরা।

পাল্লেকেলেতে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে টস জিতে নিউজিল্যান্ডের বিপক্ষে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন শ্রীলঙ্কার অধিনায়ক লাসিথ মালিঙ্গা। ৯ উইকেট হারিয়ে তারা ১৬১ রান সংগ্রহ করে। জয়ের জন্য ১৬২ রানের লক্ষের ব্যাট করতে নেমে ২ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় নিউজিল্যান্ড।

শ্রীলঙ্কার ইনিংসের পঞ্চম ওভারে কুশল মেন্ডিসক বিদায় করেন সেথ র‌্যান্স। ২৪ বলে দুটি করে চার ও ছয় মেরে ২৬ রান করেন তিনি। আরেক ওপেনার কুশল পেরেরাকে (১১) আউট করেন ইশ সোধি। এর পর নিরোশান ডিকবেলার সঙ্গে অভিষ্কা ফের্নান্ডো প্রতিরোধ গড়েন। অভিষ্কা ২৫ বলে ৩ চার ও ১ ছয়ে ৩৭ রানে টিম সাউদির শিকার হন। পরের ওভারে দাসুন শানাকা প্রথম বলেই বিদায় নেন। ইনিংস সেরা ৩৯ রান করা ডিকবেলাকে ফেরান র‌্যান্স।

নিউজিল্যান্ডের ইনিংসের শুরুতেই কলিন মুনরো (১৩), টিম সেইফার্ট (১৫) ও কুগেলেইন (৮) ফিরে যান। ৩৮ রানে ৩ উইকেট হারানো দলকে টেনে তোলেন কলিন ডি গ্র্যান্ডহোম ও টম ব্রুস।

৩৬ রানে বিস্ময়করভাবে জীবন পান ডি গ্র্যান্ডহোম। আকিলার শেষ ওভারে লেগ সাইডে কিউই ব্যাটসম্যানের উঁচু শটে বল ধরার ঠিক আগে পিছলে পড়ে যান দাসুন শানাকা। তাতেই গত ম্যাচের আক্ষেপ কাটিয়ে ৩৭ বলে ১ চার ও ৩ ছয়ে হাফসেঞ্চুরি করেন ডি গ্র্যান্ডহোম। তাকে উপযুক্ত সঙ্গ দেন প্রায় দেড় বছর পর আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামা ব্রুস।

জয় থেকে ১৫ রান দূরে থাকতে ভাঙে ৯১ বলে ১০৯ রানের শক্ত এই জুটি। ১৯তম ওভারে ইসুরু উদানার বলে অভিষ্কার ক্যাচ হন ডি গ্র্যান্ডহোম। ৪৬ বলে ২ চার ও ৩ ছয়ে ৫৯ রান করেন কিউই ব্যাটসম্যান। শেষ ওভারে ৭ রান দরকার ছিল নিউজিল্যান্ডের। শ্রীলঙ্কা বল দেয় হাসারাঙ্গার হাতে, শুরুতেই নন স্ট্রাইকে থাকা ব্রুসকে রান আউট করে ম্যাচ জমিয়ে তোলেন তিনি। ৪৪ বলে ক্যারিয়ারের দ্বিতীয় হাফসেঞ্চুরি করা ব্রুস থামেন ৫৩ রান করে।

পরের বলে ড্যারি মিচেল (১) ক্যাচ দেন বদলি ফিল্ডার মাদুশানকাকে। হাসারাঙ্গা হ্যাটট্রিক করতে পারতেন, কিন্তু তৃতীয় বলে মিচেল স্যান্টনারের ক্যাচ ধরতে গিয়ে লং অনে দুই ফিল্ডারের সংঘর্ষে ৬ রান পায় কিউইরা। স্যান্টনার পরের বলে ৪ মেরে নিশ্চিত করেন জয়।

এর আগে প্রথম টি-টোয়েন্টিতে ৫ উইকেটে জয় পায় কিউইরা। দলের নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসনের অনুপস্থিতে আজকের ম্যাচে নেতৃত্ব দেন টিম সাউদি।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button