খেলা

স্ত্রীর চেয়ে রোনাল্ডোর সঙ্গে বেশি শুয়েছি: রবার্তো কার্লোস

২০০২ সালে ব্রাজিলের বিশ্বকাপ জয়ী দলের অন্যতম সদস্য ছিলেন তারা। ক্লাব রিয়াল মাদ্রিদেও সতীর্থ ছিলেন তারা। বলা হচ্ছে ব্রাজিলের সাবেক দুই তারকা ফুটবলার রোনাল্ডো ও রবার্তো কার্লোসের বন্ধুত্বের কথা।

রোনাল্ডোর সঙ্গে বন্ধুত্বের গভীরতা তুলে ধরে সম্প্রতি স্প্যানিশ ক্রীড়া বিষয়ক দৈনিককে দেওয়া এক সাক্ষাৎকারে লেফট-ব্যাক কার্লোস বলেছেন, “আমি আমার স্ত্রীর থেকে বেশি রোনাল্ডোর সঙ্গে শুয়েছি। আমি আর রোনাল্ডো অভিন্ন হৃদয় বন্ধু। এখনও তা অটুট।”

খোলামেলা সাক্ষাৎকারে কার্লোস আরও বলেছেন, “রিয়েল মাদ্রিদে থাকার সময়ে এমনও হয়েছে, যে চ্যাম্পিয়ন্স লিগের অ্যাওয়ে ম্যাচ খেলতে আমরা ইংল্যান্ডে গিয়েছি। ওই সফরে রোনাল্ডো ও আমার স্ত্রীও ছিলেন। হোটেলে ডিনারের পর আমি আর রোনাল্ডো এক ঘরে শুতে চলে যেতাম। আর দুজনের বউ সন্তানদের নিয়ে অন্য ঘরে চলে যেত।”

কার্লোস বলেছেন, খেলোয়াড় জীবনে রোনাল্ডো তাকে যতটা বুঝেছেন, অন্য কোনো সতীর্থ ততটা বোঝেননি। তার কথায়, “এই রকম একেক জনের সঙ্গে একেক জনের বন্ধুত্ব হয়ে যায়। যেমন রিয়েলে থাকার সময়ে দেখেছি আমার আর রোনাল্ডোর মতো দোস্ত ছিলেন জিদান আর ফিগো।” মজা করে বলেছেন, “বেকহ্যামের কোনও বন্ধু ছিল না। ওর অনেক বান্ধবী ছিল!”

গত এক দশকে আন্তর্জাতিক ফুটবলে একটা নিসঙ্গতা, বন্ধুত্বহীনতা দেখা যাচ্ছে বলে মনে করছেন কার্লোস। তার মতে, দলের সতীর্থদের প্রতি সেই আন্তরিক টানটা আর তেমন দেখা যায় না।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button