অর্থনীতি

পেঁয়াজ আমদানি স্বাভাবিক রাখতে ছুটির দিন স্থলবন্দর খোলা রাখার অনুরোধ

ভারত থেকে পেঁয়াজের আমদানি ও সরবরাহ স্বাভাবিক রাখতে আগামীকাল শুক্রবার সাপ্তাহিক ছুটির দিনেও হিলি স্থলবন্দর দিয়ে সকল ধরণের পণ্য আমদানি-রপ্তানি চালু রাখার জন্য সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে অনুমতির জন্য রংপুর কাস্টমস ও ভ্যাট কমিশনারেট কার্যালয়ে বন্দরের ব্যবসায়িদের পক্ষে এ সংক্রান্ত একটি পত্র দেওয়া হয়েছে। আজ বেলা ১২টা পর্যন্ত অনুমতি মেলেনি।

বাংলাহিলি কাস্টমস সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আব্দুর রহমান লিটন জানান, শারদীয় দুর্গাপূজা উপলক্ষে আগামী ২-১১ অক্টোবর পর্যন্ত হিলি স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ও ভারতের মধ্যে পণ্য আমদানি-রপ্তানির সকল কার্যক্রম বন্ধ থাকবে। তাতে দেশে আমদানি করা ভারতীয় পেঁয়াজের দাম আরও বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা আছে। দাম যাতে ভোক্তাদের ক্রয় ক্ষমতার মধ্যে থাকে এই কারণে আমরা দুই দেশের ব্যবসায়িরা আগামীকাল শুক্রবার সাপ্তাহিক ছুটির দিনেও হিলি স্থলবন্দর দিয়ে পেঁয়াজসহ সকল ধরণের পণ্য আমদানি-রপ্তানি চালু রাখার জন্য সিদ্ধান্ত নিয়েছি। অনুমতির জন্য গতকাল বুধবার রংপুর কাস্টমস ও ভ্যাট কমিশনারের কাছে একটি পত্র পাঠিয়ে অনুরোধ করা হয়েছে। সেখান থেকে অনুমতি পেলে আগামীকাল শুক্রবার বন্দর দিয়ে পেঁয়াজসহ সকল ধরণের পণ্য আমদানি-রপ্তানি চালু রাখা হবে।

তিনি আরও জানান, আজ বৃহস্পতিবার বেলা ১২টা পর্যন্ত এব্যাপারে অনুমতি পাওয়া যায়নি। আমরা হিলি স্থল শুল্ক কার্যালয়ে যোগাযোগ রাখছি।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button