শিক্ষাঙ্গন

নোবিপ্রবিতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষ ও ভাঙচুর

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাষা শহীদ আব্দুস সালাম হলে  দুই গ্রুপের সংঘর্ষে ব্যাপক ভাঙচুর হয়।
তথ্যসূত্র মতে জানা যায়,  গতকাল রাতে বিশ্ববিদ্যালয়ের এক জুনিয়র শিক্ষার্থী সিনিয়রের সামনে অশোভন  ভঙ্গিতে প্রকাশ্যে ধূমপানের ঘটনাকে কেন্দ্র করে এই ঘটনা সংগঠিত হয়। এ ঘটনাকে কেন্দ্র করে  ভাষা শহীদ আব্দুস সালাম হলের দুই প্রতিপক্ষ সংঘর্ষে লিপ্ত হয়।  ঘটনার শুরু থেকেই অশান্ত পরিবেশ সৃষ্টি  হয়।প্রায় দুই ঘন্টা সংঘর্ষে দুই প্রতিপক্ষ প্রচুর ইট- পাটকেল নিক্ষেপ করে এবং ভাঙচুর করে।
এক প্রত্যক্ষদর্শী জানান দেন  যে ঐ সময় দুই পক্ষের হাতে লাঠিসেঠা ছিল এবং নিচ তালায় অবস্থানরতরা নিচে ভাঙচুর করে,উপরে অবস্থানরতরা উপরে ভাঙচুর করে।
ঘটনার জের ধরে দুই প্রতিপক্ষ আবাসন হলের কয়েকটি রুম ভাঙচুর করে।  এতে এতে প্রায় চারজন আহত হয় এবং  পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে আহতদের তাৎক্ষণিক হাসপাতালে নেওয়া হয়। বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং ঘটনাস্থলে পুলিশ এসে পরিবেশ শান্ত করে।
বিশ্ববিদ্যালয় প্রশাসন  এবং ছাত্রলীগের নেতৃবৃন্দ  আলোচনায় বসে ঘটনার বিষয় আলোকপাত করেন এবং সকল প্রকার ক্ষতির লিখিত বিবরণী প্রদানে নির্দেশ দেন।
নোবিপ্রবির প্রক্টর বলেন, ঘটনার খবর শুনে আমরা পুলিশকে খবর জানান দেই এবং পুলিশ পরিস্থিতি অনুকূলে আনেন।
নোবিপ্রবি শাখা  ছাত্রলীগের সভাপতি সফিকুল ইসলাম রবিন এক বিবৃতিতে বলেন, ঘটনা চলাকালীন আমি  হলে ছিলাম না।খবর পেয়ে এসে ঘটনাটি সামাল দিতে চেষ্টা করি। এসব ঘটনা দুঃখজনক।  এখন পরিস্থিতি স্বাভাবিক আছে।
নোবিপ্রবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম ধ্রুব বলেন, এসব অনাকাঙ্ক্ষিত ঘটনা মোটেও কাম্য নয়।হলের পরিবেশ শান্ত করতে আমি  দ্রুত ঘটনাস্থলে আসি এবং পরিস্থিতি স্বাভাবিক আনতে সক্ষম হই।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button