শিক্ষাঙ্গন

রাবির একাদশ সমাবর্তন ৩০নভেম্বর

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) একাদশ সমাবর্তন আগামী ৩০ নভেম্বর অনুষ্ঠিত হবে। সমাবর্তনে রাষ্ট্রপতি আব্দুল হামিদ সভাপতিত্ব করবেন বলে সম্মতি জ্ঞাপন করেছেন।

সমাবর্তনে ২০১৫ ও ২০১৬ সালে পিএইচডি, এমফিল, স্নাতকোত্তর, এমবিবিএস, বিডিএস ও ডিভিএম ডিগ্রি অর্জনকারীগণ অংশ নিতে পারবেন। সমাবর্তনে অংশ নেয়ার জন্য গ্র্যাজুয়েটদের আগামী ৫ থেকে ১৪ সেপ্টেম্বরের মধ্যে অনলাইনে www.ru.ac.bd আবেদন করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের কর্মকর্তা অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার সোমবার (২ সেপ্টেম্বর) বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, সমাবর্তনে অংশগ্রহণের জন্য গ্র্যাজুয়েটদের তিন হাজার ৫৭০ টাকা দিয়ে অনলাইনে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে। ২০১৫ ও ২০১৬ সালের পিএইচডি, এমফিল, স্নাতকোত্তর, এমবিবিএস, বিডিএস ও ডিভিএম ডিগ্রি অর্জনকারীগণ এই সমাবর্তনে অংশ নিতে পারবেন।

তিনি জানান, সমাবর্তন সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য গতকাল সমাবর্তন কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় সমাবর্তন অভ্যর্থনা কমিটি ও স্টিয়ারিং কমিটিসহ ১৩টি উপ-কমিটি গঠন করা হয়। সমাবর্তন সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।

প্রসঙ্গত, গত বছরের ২৯ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের দশম সমাবর্তন অনুষ্ঠিত হয়। ওইদিনই বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহান প্রত্যেক বছর সমাবর্তন আয়োজনের ঘোষণা দেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button