শিক্ষাঙ্গন

শাবিতে শেষ হল দুই দিনের জাতীয় ‘মেকনোভেশন’

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং অ্যাসোসিয়েশনের উদ্যোগে জাতীয় ‘মেকনোভেশন’ অনুষ্ঠিত হয়েছে। প্রতিযোগিতায় ৪টি ইভেন্টে ১৫০টি টিম অংশগ্রহণ করে। এর মধ্যে ৮টি টিমকে পুরস্কৃত করা হয়।

আইডিইয়েট ভি-২.০ ইভেন্টে চ্যাম্পিয়ান হয় ‘ক্রসফিট (সাস্ট)’ এবং রানার্সআপ হয় ‘ফিউচার ফুয়েল (সাস্ট)’। ডিপিকশান ভি-২.০ ইভেন্টে চ্যাম্পিয়ান হয় ‘অর্থগোনাল (সাস্ট)’ এবং রানার্সআপ হয় ‘লিনিয়ার হরিজন (সাস্ট)’। রোবোনিক্স ভি-২.০ ইভেন্টে চ্যাম্পিয়ান হয় ‘সাস্ট ব্যাকস্পেস (সাস্ট)’ এবং রানার্সআপ হয় ‘ফ্লাশ সাস্ট (সাস্ট)’।

কিউবিমেনিয়া ভি- ২.০ ইভেন্টে চ্যাম্পিয়ান হয় ‘আরিফ হোসাইন সাকিব (সাস্ট) এবং রানার্সআপ হয় সাদিব বিন মোহাম্মাদ মোয়াইজ চৌধুরী (আনন্দনিকেতন)।

শনিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে প্রতিযোগীদের পুরষ্কার প্রদান করা হয়। অনুষ্ঠানের কনভেনর স্কুল অব এপ্লাইড সাইন্স অ্যান্ড টেকনোলজির ডিন অধ্যাপক ড. আবুল মুকিত মো. মোকাদ্দেস এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম।

আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এনার্জিপ্যাক ইঞ্জিনিয়ারিং লিমিটেড এর প্রোজেক্ট ডেপুটি জেনারেল ম্যানেজার মো. খায়রুল আলম, বাংলাদেশ পাওয়ার ডেভেলপমেন্ট বোর্ড এর নির্বাহী ইঞ্জিনিয়ার মো. মাহমুদুল কবির।

অন্যান্যদের মধ্যে মেকনোভেশনের সেক্রেটারি প্রভাষক মো. নুরুজ্জামান সাকিব, প্রভাষক নাফিজা আনজুমসহ বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button