বিনোদন

ত্রিপুরায় নোবেলের বিরুদ্ধে মামলা

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে একটি পোস্ট ঘিরে বাংলাদেশি গায়ক মইনুল আহসান নোবেলের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে ত্রিপুরায়। ত্রিপুরা পুলিশের কাছে একাধিক ধারায় মামলা দায়ের করা হয়েছে বলে জানা গেছে। খবর জি ২৪ঘণ্টা’র।
ত্রিপুরা পুলিশ সূত্রে খবর, নোবেলের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন ত্রিপুরার দক্ষিণ জেলার বিলোনিয়া শহরের বাসিন্দা সুমন পাল। ইতিমধ্যেই সুমন পালের দায়ের করা অভিযোগের অনুলিপি দেশটির স্বরাষ্ট্রমন্ত্রণালয়, বাংলাদেশ হাই কমিশন ও ত্রিপুরা জেলা পুলিশ সুপারের কাছে পাঠানো হয়েছে।
নোবেলের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৫০০, ৫০৪, ৫০৫ ও ১৫৩ ধারায় মামলা করা হয়েছে বলে জানা গেছে। নরেন্দ্র মোদির বিরুদ্ধে ‘কুরুচিকর’ মন্তব্যের জন্য নোবেলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন অভিযোগকারী সুমন পাল। নোবেলের বিরুদ্ধে দায়ের হওয়া এই অভিযোগের ভিত্তিতে সেদেশে গেলেই নোবেলকে গ্রেফতার করা হবে বলে জানিয়েছে ত্রিপুরা পুলিশ।
প্রসঙ্গত, সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে একটি পোস্ট দেন বাংলাদেশের গায়ক নোবেল। গত শনিবার সোশ্যাল মিডিয়ায় ওই পোস্টে নরেন্দ্র মোদিকে ‘চাওয়ালা’ বলে সম্বোধন করে কিছু কথা লেখেন নোবেল। যা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। আর তার এই পোস্টের পরেই শুধু ভারতীয়দেরই নয়, বাংলাদেশেরও কিছু নেটিজেনের সমালোচনার মুখে পড়তে হয় নোবেলকে। পুরো বিষয়টি নজরে আসতে তাকে ডেকে পাঠায় র‌্যাব। বিতর্কের মুখে নিজের পোস্ট ডিলিট করেও দেন এই গায়ক।
নোবেলের দেয়া ফেসবুক পোস্টটি ছিলো- ”#Scandal আমার হবেনা তো হবে কার? চায়ের দোকানদার নরেন্দ্র মোদির? কে দেখবে চা-ওয়ালার স্ক্যান্ডেল? অন্যদিকে আমাকে নগ্ন দেখার মধ্যে তো বিরাট #satisfaction তাইনা? নাহলে কি স্ক্যান্ডেল এত ভাইরাল হয়?”
তবে এই প্রথম নয়, এর আগে অসংখ্যবার বিতর্কে জড়িয়েছেন নোবেল। কখনও রবীন্দ্রনাথের লেখা জাতীয় সঙ্গীত নিয়ে মন্তব্য করে, কখনও আবার কিংবদন্তীদের বিরুদ্ধে অশালীন মন্তব্য করে। এমনকি ধর্ষণের অভিযোগ উঠেছে নোবেলের বিরুদ্ধে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button