স্বাস্থ্য

ডেঙ্গু রোগী বাড়ছে ঢাকায়, ফের উদ্বেগে নগরবাসী

রাজধানী ঢাকায় গত কয়েকদিনে বেড়ে চলেছে ডেঙ্গু রোগীর সংখ্যা। ঢাকার বাইরে গত তিন দিনে ডেঙ্গুর প্রাদুর্ভাব কিছুটা কমলেও ঢাকায় বেড়ে গেছে। এতে নতুন করে ডেঙ্গু নিয়ে উদ্বেগ ছড়িয়ে পড়ছে।

গত সোমবার সকাল ৮টা থেকে গতকাল মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত সারা দেশে নতুন ২৪৮ জন ডেঙ্গু আক্রান্ত রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে। এর মধ্যে রাজধানীর বিভিন্ন হাসপাতালে ১০৪ জন ও ঢাকার বাইরের হাসপাতালে ১৪৪ জন।

আগের ২৪ ঘণ্টায় নতুন ভর্তি ছিল ২৫১ জন, যার মধ্যে ঢাকায় ছিল ৮৯ জন ও বাইরে ১৬২ জন। এরও আগের ২৪ ঘণ্টায় মোট ভর্তি ছিল ২৫৭ জন। এর মধ্যে ঢাকায় ৭৪ ও ঢাকার বাইরে ছিল ১৮৩ জন। স্বাস্থ্য অধিদপ্তরের কন্ট্রোল রুমের এই তথ্য অনুযায়ী, ঢাকার বাইরে গত তিন দিনে ধারাবাহিকভাবে কমেছে আর ঢাকায় বেড়েছে। একই সূত্র অনুযায়ী, গত ১ জানুয়ারি থেকে গতকাল পর্যন্ত সর্বমোট ৯৫ হাজার ৬২০ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়। এর মধ্যে এরই মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৯৪ হাজার ৪৩৭ জন। হাসপাতালে ভর্তি আছে ৯৩৫ জন। তাদের মধ্যে রাজধানীর হাসপাতালে ৪০৭ ও ঢাকার বাইরের হাসপাতালে ৫২৮ জন। আর গত ২৯ দিনে হাসপাতালে ভর্তি হওয়া ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা সাত হাজার ৬৬৭। এ ছাড়া এ পর্যন্ত মোট ২৪৮ জনের মৃত্যুর তথ্য থেকে ১৭১ জনের তথ্য পর্যালোচনা সম্পন্ন করা হয়েছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button