আন্তর্জাতিক

আবারও মোদিকে আকাশসীমায় ঢুকতে দিবে না পাকিস্তান

আবারও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিজেদের আকাশসীমা ব্যবহারের অনুমতি দেয়নি পাকিস্তান। আকাশসীমা ব্যবহারের অনুমতি চেয়ে ভারতীয় প্রধানমন্ত্রীর আবেদন দ্বিতীয়বারের মতো প্রত্যাখ্যান করেছে দেশটি।

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশির বরাতে ডন ও জিয়ো নিউজ এ খবর জানিয়েছে।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, আসন্ন সৌদি সফরের জন্য ভারতের প্রধানমন্ত্রী মোদি পাকিস্তানের আকাশসীমা ব্যবহারের অনুমতি চান। তবে কাশ্মীরে ভারতীয় আগ্রাসনের প্রতিবাদে পাকিস্তান তাতে সাড়া দেয়নি।

পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি এক বিবৃতিতে বলেন, আজ (২৭ অক্টোবর) কাশ্মীরের কালো দিবস। ভারত অধিকৃত কাশ্মীরে মানবাধিকার লঙ্ঘন ও ভারতের আচরণের পরিপ্রেক্ষিতে নরেন্দ্র মোদিকে পাকিস্তানের আকাশসীমা ব্যবহারের অনুমতি না দেয়ার সিদ্ধান্ত হয়েছে।

এর আগে গত ২০ সেপ্টেম্বর নরেন্দ্র মোদি পাকিস্তানের আকাশসীমা ব্যবহার করে জার্মান যেতে চেয়েছেন এবং একইপথে ২৮ সেপ্টেম্বর ফেরার অনুমতি চেয়েছিলেন। তবে তখনও সেই আবেদন প্রত্যাখ্যান করেছি দেশটি।

এরও আগে ৮ সেপ্টেম্বর ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ আইসল্যান্ড যাওয়ার জন্য দেশটির পক্ষ থেকে পাকিস্তানের আকাশসীমা ব্যবহারের অনুমতি চাওয়া হয়েছিল। তবে কাশ্মীরে ভারতীয় আগ্রাসনের প্রতিবাদে পাকিস্তান তাতে সাড়া দেয়নি।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button