আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্তদের ৭৩ শতাংশের ওমিক্রন শনাক্ত

নিউ ইয়র্ক: যুক্তরাষ্ট্রে নতুন ভ্যারিয়্যান্ট ওমিক্রনে আক্রান্তের সংখ্যা বাড়ছেই। স্থানীয় সময় সোমবার দেশটির রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র (সিডিসি) জানিয়েছে এখন পর্যন্ত ওমিক্রনে আক্রান্তের সংখ্যা ৭৩ শতাংশের বেশি হয়ে গেছে।  ্মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেস এ খবর জানিয়েছে।
সিডিসি জানায়, ১৮ ডিসেম্বর শেষ হওয়া সপ্তাহটিতে যুক্তরাষ্ট্রজুড়ে ৭৩ দশমিক ২ শতাংশ করোনা রোগীর ওমিক্রন শনাক্ত হয় এবং ২৬ দশমিক ৬ শতাংশের ডেল্টা ভ্যারিয়্যান্টের করোনা ধরা পড়ে।
যুক্তরাষ্ট্রের উত্তর-পশ্চিম এবং দক্ষিণ-পূর্ব এলাকার কিছু কিছু অঞ্চলে ওমিক্রন ৯৫ শতাংশের বেশি হয়ে গেছে বলে জানিয়েছে সিডিসি।
যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত পাঁচ কোটি ১০ লাখ ৯৭ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে। করোনায় দেশটিতে মৃত্যু হয়েছে আট লাখ সাত হাজার ৯৪৫ জনের। জন্স হপকিন্স ইউনিভার্সিটি এ তথ্য জানিয়েছে।
এ ছাড়া ১১ ডিসেম্বর শেষ হওয়া আগের সপ্তাহে আক্রান্তদের ১২ দশমিক ৬ শতাংশ ওমিক্রন ছিল আর ৮৭ শতাংশই ছিল ডেল্টা ভ্যারিয়্যান্ট।
সিডিসির মতে, তারও আগের সপ্তাহে যুক্তরাষ্ট্রজুড়ে ওমিক্রন ছিল প্রায় তিন শতাংশ। তা ছাড়া ৪ ডিসেম্বর শেষ হওয়া সপ্তাহে নতুন আক্রান্তদের মধ্যে ওমিক্রন এক শতাংশেরও কম ছিল।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button