লিড নিউজ

করোনা: ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ২২৯৩, মৃত্যু ৩১

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩১ জনের মৃত্যু হয়েছে এবং নতুন করে ২ হাজার ২৯৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

যার ফলে মোট আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৪ লাখ ৬৭ হাজার ২২৫ জনে এবং মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৬৭৫ জনে।

মঙ্গলবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৫১৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ৮৩ হাজার ২২৪ জন।

সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১১৮টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১৫ হাজার ৯৬৯টি। ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা হয়েছে ১৫ হাজার ৫০১টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ২৭ লাখ ৮৮ হাজার ২০২টি।

২৪ ঘণ্টায় মৃত ৩১ জনের মধ্যে পুরুষ ১৭ জন ও নারী ১৪ জন। এখন পর্যন্ত মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ৫ হাজার ১১৬ জন এবং নারী ১ হাজার ৫৫৯ জন।

মৃত ৩১ জনের মধ্যে ঢাকা বিভাগে ২৩ জন, চট্টগ্রামে ৫ জন এবং রাজশাহী, সিলেট ও ময়মনসিংহ বিভাগে এক জন করে ৩ জন রয়েছেন। এরা সবাই হাসপাতালেই মারা গেছেন।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ১৯ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৭ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ২ জন ও ২১ থেকে ৩০ বছরের মধ্যে ২ জন রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ২৬১ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ১৯৮ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৯১ হাজার ৫০৬ জন, আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৭৮ হাজার ৫৭৭ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১২ হাজার ৯২৯ জন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button