রাজশাহী বিভাগসারাদেশ

বগুড়ার ৪ নারী পেলেন মাছ চাষে সফলতার সম্মাননা

মাছ চাষে সফলতার স্বীকৃতি স্বরুপ মৎস্য অধিদপ্তর, বগুড়ার পক্ষ হতে সম্মাননা পেলেন টিএমএসএস-আইডিইএ প্রকল্পের বগুড়া জেলার ৪ নারী।
সম্মাননা প্রাপ্তরা হলেন বগুড়া সদর উপজেলার এরুলিয়া ইউনিয়নের বানদিঘী গ্রামের মোছাঃ ছনিয়া বেগম ও মোছাঃ শারমিন আক্তার; শেরপুর উপজেলার গাড়ীদহ ইউনিয়নের কাফুরাপুর গ্রামের মোছাঃ রমিছা খাতুন এবং ধুনট উপজেলার মথুরাপুর ইউনিয়নের খাদুলীদিগর গ্রামের আমিনা খাতুন (সনেট)।
‘নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই প্রতিপাদ্যের আলোকে “মৎস্য সপ্তাহ ২০২২” উপলক্ষ্যে মৎস্য অধিদপ্তর কর্তৃক সপ্তাহ ব্যাপী আয়োজিত নানামুখী কর্মসূচীর সমাপনি অনুষ্ঠানে গত শুক্রবার এই সম্মাননা প্রদান করা হয়। জেলা মৎস্য অফিস, বগুড়ায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ দুলাল হোসেন, বিএফআরআই সান্তাহার বগুড়া এর প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. ডেভিড রিন্টু দাস। অনুষ্ঠানে আরও অতিথিবৃন্দের সাথে উপস্থিত ছিলেন ওয়ার্ল্ডফিস বাংলাদেশ এর জেন্ডার স্পেশালিষ্ট এস এম ফরিদুল হক, টিএমএসএস এর পরিচালক (কার্যক্রম-২) মোঃ আব্দুস সালাম এবং টিএমএসএস-আইডিইএ প্রকল্পের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।
সম্মাননা প্রাপ্ত ৪ জন নারী মাছচাষকে তাদের আর্থ-সামাজিক উন্নয়নের একটি উৎকৃষ্ট উপায় হিসাবে বেছে নেন এবং সফলতা অর্জন করেন। তাদের এই প্রচেষ্টাকে ত্বরান্বিত করার জন্য কারিগরি প্রশিক্ষণ, সহায়তা ও পরামর্শ প্রদান করেন সংশ্লিষ্ট উপজেলার মৎস্য দপ্তর এবং ওয়ার্ল্ডফিস বাংলাদেশের অধিনে আইডিইএ প্রকল্প বাস্তবায়নকারী সহযোগি প্রতিষ্ঠান টিএমএসএস।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button