সারাদেশ

কুড়িগ্রামে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে আমন চারা বিতরণ

কুড়িগ্রাম প্রতিনিধি : বন্যা পরবর্তী কৃষি পুনর্বাসন কর্মসূচির আওতায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে কমিউনিটি বীজতলায় উৎপাদিত আমন চারা বিতরণ শুরু হয়েছে।
সদর উপজেলা কৃষি সম্প্রসারণ বিভাগের উদ্যোগে সোমবার জেলা সদরের স্টেডিয়াম মাঠ সংলগ্ন এলাকায় এই চারা বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব পনির উদ্দিন আহমেদ। এ সময় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ড. মোস্তাফিজার রহমান, অতিরিক্ত উপ-পরিচালক ষষ্টি চন্দ্র রায়, সদর উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ জাকির হোসেনসহ কৃষি বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও কৃষকরা উপস্থিত ছিলেন। এ কর্মসূচীর আওতায় জেলায় ৬ হাজার কৃষককে ১ বিঘা জমিতে রোপা আমন লাগানোর জন্য কমিউনিটি বীজতলায় উৎপাদিত আমন চারা বিতরণ করা হচ্ছে। এছাড়াও ইতিমধ্যেই ভাসমান বীজতলায় উৎপাদিত চারা ৫৬ জন কৃষকের মাঝে বিতরণ করা হয়।
এ সময় সাংসদ আলহাজ্ব পনির উদ্দিন আহমেদ বলেন, এবারের বন্যায় কৃষকদের যে পরিমাণ ক্ষতি হয়েছে সেই পরিমাণ কৃষি সহায়তা আসেনি। এ ব্যাপারে আরো বেশি পরিমাণ কৃষি সহায়তা যাতে আসে সেজন্য আমি মন্ত্রণালয়ে যোগাযোগ অব্যাহত রেখেছি। আশা করি আরো কৃষি সহায়তা আনা সম্ভব হবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button