চট্টগ্রাম বিভাগসারাদেশ

চট্টগ্রামে সাংবাদিক অপহরণকারীদের গ্রেপ্তার চেয়ে পুলিশ কমিশনারকে স্মারকলিপি

চট্টগ্রাম প্রতিনিধি: সাংবাদিক গোলাম সরওয়ারকে অপহরণের সঙ্গে জড়িতদের দ্রুত সনাক্ত করে গ্রেপ্তারের দাবিতে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের কমিশনার সালেহ মোহাম্মদ তানভীরকে স্মারকলিপি দিয়েছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)।
মঙ্গলবার (৩ নভেম্বর) দুপুরে পুলিশ কমিশনার কার্যালয়ে উপস্থিত হয়ে সিইউজে নেতৃবৃন্দ পুলিশ কমিশনারের হাতে স্মারকলিপি তুলে দেন। এসময় গোলাম সরওয়ারকে অপহরণের সঙ্গে জড়িতদের ধরতে এরইমধ্যে সংগৃহীত ভিডিও ফুটেজসহ বিভিন্ন আলামত পরীক্ষা-নিরীক্ষার পাশাপাশি পুলিশের দুইটি টিম বিশেষভাবে কাজ করছে বলে জানান পুলিশ কমিশনার।

স্মারকলিপি দেয়ার সময় সিইউজে সভাপতি মোহাম্মদ আলী বলেন, উদ্ধারের পর গোলাম সরওয়ারের কাছ থেকে অপহরণের বিষয়ে যেসব বক্তব্য পাওয়া গেছে তা পেশাদার সাংবাদিকদের জন্য আতংকের বিষয়। কিন্তু ঘটনার ছয়দিন অতিবাহিত হলেও অপহরণকারীদের শনাক্ত করা ও গ্রেপ্তারের বিষয়ে দৃশ্যমান কোন অগ্রগতি নেই, যা খুবই দুঃখজনক।

সংগঠনের সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম বলেন, সাংবাদিক গোলাম সরওয়ারের অপহরণের সঙ্গে জড়িতরা পার পেয়ে গেলে দেশের স্বাধীন সাংবাদিকতা হুমকির মুখে পড়বে। অপহরণের ঘটনার পর সাংবাদিক সমাজ যে উদ্বেগ উৎকণ্ঠার মধ্যে রয়েছে অপহরণকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করে তা দূর করতে হবে।

সাংবাদিক নেতৃবৃন্দের বক্তব্যের জবাবে পুলিশ কমিশনার বলেন, সাংবাদিক অপহরণের ঘটনায় এরইমধ্যে অনেক আলামত সংগ্রহ করা গেছে। এসব আলামত পুলিশ পরীক্ষা নিরীক্ষা করছে। তদন্ত দলকে সহায়তার জন্য একটি বিশেষ কমিটিও গঠন করে দেয়া হয়েছে যাতে দ্রুত অপহরণের রহস্য উদঘাটিত হয়। আশা করছি শিগগিরই অপরাধীদের আইনের আওতায় আনা যাবে।

এ সময় অন্যদের মধ্যে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সিনিয়র সহসভাপতি রতন কান্তি দেবাশীষ, সহসভাপতি অনিন্দ্য টিটো, যুগ্ম সম্পাদক সবুর শুভ, সাংগঠনিক সম্পাদক ইফতেখারুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক ইফতেখার ফয়সাল, নির্বাহী সদস্য মুহাম্মদ মহরম হোসাইন, প্রতিনিধি ইউনিটের প্রধান সাইদুল ইসলাম, টিভি ইউনিটের প্রধান মাসুদুল হক, দৈনিক আজকের সূর্যোদয় পত্রিকার ব্যুরো প্রধান জোবায়ের সিদ্দিকী প্রমুখ উপস্থিত ছিলেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button