সারাদেশ

ঠাকুরগাঁও রাণীশংকৈলে প্রচন্ড কালবৈশাখী ঝড়ে ব্যপক ক্ষয়-ক্ষতি

ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলায় ২১ এপ্রিল মঙ্গলবার সকালে  কাল বৈশাখীর প্রবল তান্ডবে ব্যপক ক্ষয় ক্ষতির খবর পাওয়া গেছে। প্রায় এক ঘন্টাব্যপী ঝড়ে উপজেলার কমবেশি সকল এলাকায় অনেক ক্ষয়ক্ষতি হয়েছে বলে বিভিন্ন এলাকা থেকে খবর পাওয়া গেছে।  কালবৈশাখী ঝড়ের ফলে আম বাগান, লিচুবাগান,  বিভিন্ন ফসল, গাছপালা, ঘরের টিনের চালা, খোলা বাজারে ছোট ছোট দোকানঘরের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ভয়াবহ এমন করোনা পরিস্থিতিতে এ দুর্যোগে থাকা মানুষগুলো অনেক বিপদের মুখে পড়েছে।
হঠাৎ করে আকাশে কালো মেঘে ছেঁয়ে যায়। চারদিকে অন্ধকার  ঘনিয়ে আসে। এরপর শুরু হয় বৃষ্টি, তারপর প্রচন্ড ঝড় বৃষ্টি। এ  ঝড়ো বাতাসে  ইরি-বোরোক্ষেতসহ পটল, করলা, শাক-সবজির ব্যাপক ক্ষতিতে কৃষকের মাথায় হাত পড়েছে। এ সময় বিদ্যুৎ সংযোগও বিচ্ছিন্ন হয়ে পড়ে ।
উপজেণার বিভিন্ন এলাকায় ঘুরে দেখা যায় বৈশাখী ঝড়ে কাঁচা ঘরবাড়িগুলোর অনেক ক্ষতিগ্রস্ত হয়েছে। অনেক এলাকার মানুষ বলেন, করোনার কারণে আমরা এমনিতে গৃহবন্দি হয়ে খাদ্য সংকটে রয়েছি তার উপর এই ঝড়, এ যেন বিপদের পর বিপদ। এখন আল্লাহ আমাদের একমাত্র ভরসা। এ ব্যপারে উপজেলা নির্বাহী অফিসার মৌসুমী আফরিদা বলেন,  ঝড়ে ক্ষতিগ্রস্তদের পিআইও অফিসের মাধ্যমে চিহ্নিত করে প্রয়োজনীয় সহায়তা দেয়া হবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button