সারাদেশ

বাবার সাথে ঈদ করতে গিয়ে লাশ হয়ে ফিরল মেয়ে

বাবা গার্মেন্টস কর্মী। গেল ঈদে বাড়ি ফেরার টিকিট না পেয়ে গ্রাম থেকে ঢাকায় ঈদ উদযাপন করতে নিয়ে যান স্ত্রীসহ ৩ মেয়েকে। সেখানে পরিবারের সবাই ঈদ উদযাপন করে। কিন্তু ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে বাড়িতে লাশ হয়ে ফিরতে হয়েছে শিশুকন্যা মাশরুফাকে (১০)।

মঙ্গলবার (২০ আগস্ট) ভোরবেলা তার লাশবাহী অ্যাম্বুলেন্সটি ঢাকা থেকে তার বাড়িতে ফিরেছে বলে জানান গেদুড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল হামিদ।

তিনি জানান, সোমবার সকাল ৬টার দিকে মাশরুফা ডেঙ্গু জ্বরে ভুগে মারা যায়। সে ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলার গেদুড়া ইউনিয়নের বরুয়াল (ধনসোড়া) গ্রামের মোস্তফার মেয়ে। মাশরুফা হরিপুরের বনগাঁও সানলাইট কিন্ডারগার্টেন স্কুলের পঞ্চম শ্রেণির ছাত্রী ছিল।

বনগাঁও সানলাইট কিন্ডারগার্টেন স্কুলের প্রধান শিক্ষক আব্দুল বাসিত বলেন, মাশরুফা খুব হাসিখুশি ও মেধাবী একটা মেয়ে। আমরা বিশ্বাস করতে পারছি না যে, স্কুল খুললে তাকে আর দেখতে পাব না।

মাশরুফার বাবা মোস্তফা বলেন, গত ৩ বছর ধরে আমি ঢাকায় গার্মেন্টসে কাজ করি। বাড়ি ফেরার টিকিট ও সুবিধাজনক ছুটি না পেয়ে এবার পরিবারের সবাইকে নিয়ে ঈদ করতে চেয়েছিলাম। এর জন্য স্ত্রী মাজেরা ঈদের দুই দিন আগে তিন মেয়েকে নিয়ে গ্রামের বাড়ি থেকে ঢাকায় আসেন। ঢাকায় আসার পর আমার শিশু মেয়ে মাশরুফা অসুস্থ হয়ে পড়ে। পরে ১৬ আগস্ট চিকিৎসার জন্য তাকে রামপুরা বনশ্রীর অ্যাডভান্স হাসপাতালে নিয়ে যাই। হাসপাতালের ডাক্তার কামরুল হাসান পরীক্ষা-নিরীক্ষা শেষে জানান মাশরুফা ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছে। এরপর ডাক্তার কামরুল হাসান পাঁচ দিনের ওষুধ দিয়ে ১৯ আগস্ট আবার দেখা করতে বলেন। তবে পুনরায় ডাক্তারের কাছে যাওয়ার আগেই মাশরুফা আজ ভোর ৬টার দিকে মৃত্যুবরণ করে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button