চট্টগ্রাম বিভাগসারাদেশ

ব্রাহ্মণবাড়িয়ায় ঘুড়ি উড়ানো নিষিদ্ধ করলো প্রশাসন

ব্রাহ্মণবাড়িয়ায় ঘুড়ি উড়ানো নিষিদ্ধ করেছে জেলা প্রশাসন। গতকাল সোমবার বিকেলে জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে এ নিষেধাজ্ঞা জারি করেন।

ঘুড়ির সুতায় দুর্ঘটনাসহ আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি হওয়ায় জনস্বার্থে এ আদেশ জারি করা হলো বলে গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে ব্রাহ্মণবাড়িয়ায় ঘুড়ি উড়ানোর ঘটনা দিন দিন বাড়ছে। বিশেষ করে জনচলাচলের স্থানে ঘুড়ি উড়ানোর কারণে গত কয়েকদিনে বেশ কয়েকটি দুর্ঘটনা ঘটেছে। সম্প্রতি পৌর এলাকার টিএ রোডের ফ্লাইওভারে ঘুড়ির সুতোয় এক যুবক আহত হন। তার মুখমন্ডলে অনেকগুলো সেলাই দিতে হয়। ঘুড়ির সুতায় লেগে আরেক যুবকের গলা কেটে যায়। অনেকে এটাকে ছিনতাইকারির কাজ বলেও অভিযোগ করেন। এ অবস্থায় বিষয়টি নিয়ে এলাকায় ভীতির সৃষ্টি হয়।

গতকালের গণবিজ্ঞপ্তিতে বলা হয়, ঘুড়ির ‍সুতোয় ইতিমধ্যে কয়েকটি দুর্ঘটনা ঘটেছে। পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে ঘুড়ি প্রতিযোগিতা আয়োজনের কথাও শোনা যাচ্ছে। এ অবস্থায় জনচলাচলের স্থান ও রাস্তার পাশে ঘুড়ি উড়ানো নিষিদ্ধ করা হলো। অনুমতি ছাড়া ঘুড়ি উড়ানো প্রতিযোগিতাও নিষিদ্ধ করা হয়।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button