রংপুর বিভাগসারাদেশ

হিলিতে সামাজিক দুরত্ব ও মাস্ক ছাড়ায় পেঁয়াজ লোড অনলোড করোনা ছড়ার আশঙ্কা

হিলি (দিনাজপুর) প্রতিনিধিঃ ট্রেনযোগে ভারত থেকে হিলিতে আমদানি হচ্ছে পেঁয়াজ। আর সামাজিক দুরত্ব ও মাস্ক ছাড়ায় শ্রমিক কর্মচারী ও ব্যবসায়ীরা করছে পেঁয়াজ লোড অনলোড। হিলি বন্দরের রাস্তা-ঘাটে দাঁড়িয়ে থাকা ট্রাকগুলোর কারণে বাড়ছে যানজট। এতে প্রাণঘাতী করোনা ছড়ার আতঙ্কে হিলি বন্দরবাসী।

সরেজমিনে গিয়ে দেখা যায়, হিলি রেল স্টেশনে মালবাহী ট্রেন থেকে শ্রমিকরা পেঁয়াজ অনলোড করে দেশি ট্রাকে লোড করছে। কিন্তু মানছে না তারা সামাজিক দুরত্ব । মুখে নেই কোন সুরক্ষিত মাস্ক। রাস্তায় দাঁড়িয়ে থাকা ট্রাকগুলো যানজটের সৃষ্টি করছে। ট্রাকের ড্রাইভার বা হেলপারের মুখে নেই কোন মাস্ক। স্থানীয় লোকজন এবং ছোট যানবহনসহ বিভিন্ন পণ্যবাহী ট্রাকগুলোর পড়ছে যানজটে। পেঁয়াজ লোড করে গাড়িগুলো ছেড়ে যাচ্ছে দেশের বিভিন্ন অঞ্চলে। হিলি রেলষ্টেশনের আশপাশের রাস্তাগুলোর বেহালদশা। রাস্তার পাশের ড্রেনগুলো ট্রাকের চাপে ভেঙে পড়েছে।

হিলি বন্দরের ব্যবসায়ী কবির হোসেন বলেন, ঢাকা, নারায়নগঞ্জ, চট্রগ্রাম বগুড়াসহ দেশের বিভিন্ন এলাকা থেকে আসছে এই ট্রাকগুলো। সাথে আসছেন পেঁয়াজ ব্যবসায়ীরা ।

এলাকাবাসীদের অভিযোগ, অন্য জেলা থেকে আসা ট্রাক বা ব্যবসায়ীরা করোনা নিয়ে হিলিতে প্রবেশ করছেন। টাকা ও ক্ষমতার দাপটে তারা কোন সামাজিক দুরত্ব ও আইন মানছেনা। প্রশাসনও তাদের ভয়ে কিছু বলছেনা।
এলাকাবাসী আনোয়ার হোসেন জানান, আমরা হিলিবাসী করোনা থেকে নিরাপদে থাকতে চাই। আমদানি কারকরা ট্রেনযোগে ভারত থেকে পেঁয়াজ আমদানি করছে। শ্রমিকরা কোন সামাজিক দুরত্ব বা মাস্ক ব্যবহার করছে না। আমাদের বাড়ির পাশের রাস্তা দিয়ে এই ভারি ওজনের ট্রাকগুলো যাতায়াত করছে। এতে করে রাস্তাসহ ড্রেনগুলো ভেঙে পড়ছে। যানজটের কারনে চলাফেরা করতে অসুবিধায় পড়তে হচ্ছে। হিলিতে একজন পথচারী কিংবা ছোট দোকানদার সামাজিক দুরত্ব বা মাস্ক ব্যবহার না করলে জরিমানা করা হচ্ছে কিন্তু এ ব্যপারে প্রশাসন নিরব ভুমিকা পালন করছে।
জানতে চাইলে হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার আব্দুর রাফিউল আলম বলেন, হিলিতে ট্রেনের ওয়াগেনের মাধ্যমে পেঁয়াজ লোড আনলোড হচ্ছে তিনি অবগত নয়। খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button