জাতীয়

করোনা: ২৪ ঘণ্টায় শনাক্ত ১৫৭৭৯, আরও ২৩৫ মৃত্যু

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১৫ হাজার ৭৭৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে এবং ২৩৫ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে একুশতম দিন দেশে করোনায় মৃত্যু দুই শতাধিক।

এর আগে ২৭ জুলাই দেশে করোনায় সর্বোচ্চ মৃত্যুর সংখ্যা ছিল ২৫৮ জন এবং ২৮ জুলাই সর্বোচ্চ শনাক্তের সংখ্যা ছিল ১৬ হাজার ২৩০ জন।

যার ফলে মোট শনাক্তের সংখ্যা পৌঁছেছে ১২ লাখ ৯৬ হাজার ৯৩ জনে এবং মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১ হাজার ৩৯৭ জনে। মঙ্গলবার (৩ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১৩৩টি আরটি-পিসিআর ল্যাব, ৫৩টি জিন-এক্সপার্ট ল্যাব এবং ৫১১টি র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট ল্যাবসহ মোট ৬৯৭টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৫৭ হাজার ২৯৭টি। নমুনা পরীক্ষা হয়েছে ৫৫ হাজার ২৮৪টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৭৮ লাখ ৯৯ হাজার ১৬৯টি।

ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৬ হাজার ২৯৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১১ লাখ ২৫ হাজার ৪৫ জন।
২৪ ঘণ্টায় মৃত পুরষ ১৪০ জন ও নারী ৯৫ জন। এখন পর্যন্ত মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ১৪ হাজার ৪১৯ জন এবং নারী ৬ হাজার ৯৭৮ জন।
মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের উর্ধ্বে ১৩৬ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৫৪ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ২৫ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১৫ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৪ জন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে ১ জন রয়েছেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button