জাতীয়

রূপপুর প্রকল্পে নির্মাণযন্ত্র ভেঙে প্রকৌশলী নিহত

পাবনার ঈশ্বরদী উপজেলার রূপপুরে নির্মাণাধীন পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে গতকাল বৃহস্পতিবার নির্মাণযন্ত্র ভেঙে পড়ে এক প্রকৌশলী নিহত হয়েছেন। তার নাম আবদুল মবিন (৩৫)। বিকেলে দুর্ঘটনার পর তাকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে রাতে তিনি মারা যান।

নিহত প্রকৌশলী মবিন পাবনা সদর উপজেলার টেবুনিয়া মজিদপুর গ্রামের কেরামত আলী খানের ছেলে। তিনি রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে ভারতীয় ঠিকাদারী প্রতিষ্ঠান ‘পাহাড়পুর কুলিং টাওয়ার’ এর প্রকৌশলী পদে দায়িত্বরত ছিলেন।

রূপপুর বিদ্যুৎ প্রকল্পের সাইট ইনচার্জ রুহুল কুদ্দুস বলেন, গতকাল বিকেলে প্রকল্পে নির্মাণাধীন কুলিং টাওয়ারের ঢালাই কাজ চলছিল। এ সময় বুম প্লেসার নামের একটি নির্মাণযন্ত্র ভেঙে ওই প্রকৌশলীর মাথার ওপর পড়ে। এতে তিনি গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে প্রকল্পের মেডিকেল সেন্টারে প্রাথমিক চিকিৎসা দিয়ে পাবনা জেনারেল হাসপাতালে পাঠানো হয়। সেখানে অবস্থার অবনতি হলে রাতেই তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

এ খবরের সত্যতা নিশ্চিত করে ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দিন ফারুকী বলেন, এ ঘটনায় রাজশাহীর রাজপাড়া থানায় একটি অপমৃত্যুর (ইউডি) মামলা হয়েছে। প্রকৌশলীর লাশ রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে। ঘটনায় পরিবার থেকে অভিযোগ করা হলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button