জাতীয়

৩ মাসের ভাড়া মওকুফের দাবি জানিয়েছে ভাড়াটিয়া পরিষদ

বৃহস্পতিবার এক বিবৃতিতে প্রধানমন্ত্রীর নির্বাহী আদেশে এপ্রিল থেকে জুন পর্যন্ত ভাড়া মওকুফের দাবি জানান সংগঠনের সভাপতি বাহারানে সুলতান বাহার।

বিবৃতিতে তিনি বলেন, ”একদিকে করোনাভাইরাসের আতঙ্ক, অন্যদিকে অর্থাভাব। সাধারণ মানুষ দিশেহারা হয়ে পড়েছে। এ পরিস্থিতি থেকে জনগণকে রেহাই দেওয়ার জন্যে এপ্রিল থেকে জুন- এ তিন মাসের ভাড়াসহ বিদ্যুৎ, পানি, গ্যাস ও ট্যাক্স মওকুফ করার জন্য প্রধানমন্ত্রীর নির্বাহী আদেশে ব্যবস্থা গ্রহনের জন্য জোর দাবি জানাচ্ছি।”

বাহারানে সুলতান বলেন, “করোনাভাইরাসের কারণে লকডাউন হওয়ায় ভাড়াটিয়ারা কোনো কাজকর্ম করতে পারছে না, বাহিরে কোথাও যেতে পারছে না। এ অবস্থায় জনশূন্যতার কারণে রাজধানীসহ সারাদেশে ব্যবসা-বাণিজ্য স্থবির হয়ে পড়েছে।

”যে শ্রমিকরা দৈনিক ভিত্তিতে কাজ করতেন তারা বেকার হয়ে পড়েছে। তারই মধ্যে দেখা দিয়েছে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি।”

তিনি বলেন, ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম, সিলেটের মেয়র আরিফুল ইসলাম, চট্টগ্রাম মেয়র আ জ ম নাসির উদ্দিন, চট্টগ্রামের জেলা প্রশাসক, এমন কি দেশের খ্যাতিমান অনেক ব্যক্তি ও বাড়িওয়ালা বলেছেন, ভাড়া নেবে না। আমরা তাদেরকে স্বাগত জানাই।”

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button