খেলা

দল নিয়ে জিম্বাবুয়ের লুকোচুরি, বিস্মিত তামিম

রাত পোহালেই হারারে স্পোর্টস ক্লাব গ্রাউন্ডে শুরু হচ্ছে জিম্বাবুয়ে-বাংলাদেশ ওয়ানডে সিরিজ। কিন্তু এখনো দল ঘোষণা করেনি স্বাগতিক জিম্বাবুয়ে। মাঠে কাদের সঙ্গে লড়াই করতে হবে, এটা জানেই না বাংলাদেশ টিম। একমাত্র টেস্টের দল বেশ আগেভাগেই ঘোষণা করেছিল জিম্বাবুয়ে। তবে ওয়ানডে বা টি-টোয়েন্টি সিরিজের দল এখনো ঘোষণা করেনি তারা। এমনকি বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে জিম্বাবুয়ের অধিনায়কত্ব করবেন কে, জানা যায়নি সেটিও।

ম্যাচের আগেরদিন ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিষয়টি নিয়ে নিজের বিস্ময় লুকাতে পারেননি তামিম। তিনি বলেন, ‘আমরা এখনো জানি না, কার সঙ্গে খেলছি। এ মুহূর্তে আমি বলতে পারছি না, আমি কাদের বিপক্ষে মাঠে নামব। ম্যাচ শুরুর ২৪ ঘণ্টারও কম সময় আছে, আমরা এখনো দলের কথা জানি না।’

জিম্বাবুয়ের ব্যাপারটাকে ‘আজব’ মনে হচ্ছে তামিমের। এ ব্যাপারে তিনি বলেন, ‘এটা আমার কাছে আজব লেগেছে। ২৪ ঘণ্টাও বাকি নেই। সাধারণত এই সময়ে টিম মিটিং, ব্যাটিং মিটিং, বোলিং মিটিং করে। দলই যদি না জানেন কি নিয়ে ব্যাটিং করবেন! এটা অবাক করার মত।’টেস্টের আগে করোনায় আক্রান্ত হয়েছিলেন জিম্বাবুয়ের শন উইলিয়ামস ও ক্রেইগ আরভিন। টেস্টে তারা মাঠে নামতে পারেননি। রঙিন পোশাকে তারা ফিরবে কি না, সেটিও জানা নেই বাংলাদেশের।তামিমের ভাষ্যে, ‘তাদের খেলায় অংশ নেয়া নিয়ে আসলে আমাদের কিছু বলার নেই। কিন্তু যতটুকু জানি কোনও খেলোয়াড় যদি খেলতে হয় আমরা যে হোটেলে আছি সে হোটেলে ১০ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে। আমি এখনও পর্যন্ত তাদেরকে দেখিনি এখানে। এটা আসলে জিম্বাবুয়ে ক্রিকেট ও আমাদের তরফ থেকে যে কোভিড প্রোটোকল পরিচালনা করে তারা ভালো বলতে পারবে।’শুক্রবার জুলাই হারারে স্পোর্টস ক্লাবে গড়াবে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। বাংলাদেশ সময় দুপুর দেড়টায় শুরু হবে ম্যাচ। সরাসরি দেখা যাবে জিটিভি ও টি-স্পোর্টসের পর্দায়।

বাংলাদেশের ওয়ানডে স্কোয়াড:তামিম ইকবাল (অধিনায়ক), নাঈম শেখ, লিটন দাস, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন ও শরিফুল ইসলাম।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button