খেলা

ভারত সফরের অনুশীলন সিপিএলে করে এসেছেন সাকিব

স্পোর্টস রিপোর্টার: ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) শেষে মঙ্গলবার রাতে দেশে ফেরে সাকিব আল হাসান। মনে করেন, সিপিএলে এবারের আসরের তার খেলাটা আসন্ন ভারত সফরে টি ২০ সিরিজে কাজে দেবে। তবে নিজের পারফরম্যান্সে পুরোপুরি খুশি নন তিনি। টানা ম্যাচের ব্যস্ততার ফাঁকে অনুশীলনে নিজেকে ভারত সিরিজের জন্য তৈরি করেছেন সাকিব। সাকিবের দল বারবাডোজ ট্রাইডেন্টস সিপিএলের ফাইনালে গায়ানা আমাজন ওয়ারিয়র্সকে হারিয়ে শিরোপা জেতে। এদিকে জাতীয় ক্রিকেট লিগে দ্বিতীয় রাউন্ডেও তিনি খেলবেন না।

এর ফলে ভারত সফরের আগে তার এনসিএলে খেলা হচ্ছে না। দেশে ফিরে এই অলরাউন্ডার বলেন, ‘অনেকেই মনে করেছিল যে, আমরা চ্যাম্পিয়ন হব না। যেহেতু চ্যাম্পিয়ন হয়েই গেছি খুবই ভালো লাগাছে। অনুশীলনটাও কাজে লাগবে। যেহেতু সামনে আমরা ভারতের বিপক্ষে টি ২০ খেলব।’ সিপিএলের সদ্যসমাপ্ত আসরে বারবাডোজ ট্রাইডেন্টসের হয়ে ছয় ম্যাচে ১৮.৫ গড়ে ১১১ রান করেছেন সাকিব। বল হাতে নিয়েছেন চার উইকেট। সাকিব যখন সিপিএলে যোগ দেন তখন তার দল পয়েন্ট টেবিলের নিচের দিকে ছিল। সাকিব যোগ দেয়ার পর পয়েন্ট টেবিলে দ্বিতীয় স্থানে থেকে প্লে-অফ নিশ্চিত করে বারবাডোজ।

সাকিব বলেন, ‘আমরা একেবারে শেষের দিকে ছিলাম। তারপরও ভালোভাবে কোয়ালিফাই করে দ্বিতীয় স্থানে যাওয়ায় কিছুটা সুবিধা হয়েছিল। প্রতি ম্যাচেই নতুন করে কেউ না কেউ অবদান রেখেছে। এ কারণেই দলটা চ্যাম্পিয়ন হয়েছে।’ জাতীয় লিগের দ্বিতীয় রাউন্ড শেষেই শুরু হবে ভারত সফরের প্রস্তুতি।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button