খেলা

সিপিএলে খেলতে যাচ্ছেন সাকিব

আফগানিস্তানের বিপক্ষে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ফাইনাল খেলার পর দিনই ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) টি-টোয়েন্টিতে খেলতে দেশ ছাড়বেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান।

চোটের কারণে গত বছর সিপিএলে খেলতে পারেননি সাকিব। এ বছর সিপিএলের প্লেয়ার ড্রাফটে তার নাম থাকলেও জাতীয় দলের ব্যস্ত সূচি কারণে প্রথমে টুর্নামেন্টে খেলতে চাননি বিশ্বসেরা অলরাউন্ডার।

প্লেয়ার ড্রাফট থেকে বাংলাদেশের শুধু আফিফ হোসেনকে দলে ভিড়িয়েছিল সেন্ট কিটস অ্যান্ড নেভিস। তবে বিসিবি ছাড়পত্র না দেওয়ায় আফিফকে পায়নি ফ্র্যাঞ্চাইজিটি। ত্রিদেশীয় সিরিজে সাকিবের সঙ্গে খেলছেন আফিফও।

আফিফকে ছাড়পত্র না দিলেও সাকিবকে সিপিএলে খেলার ছাড়পত্র দিয়েছে বিসিবি। আজ ফাইনাল খেলে বুধবার ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে উড়াল দেবেন সাকিব। খেলবেন বার্বাডোজ ট্রাইডেন্টসের হয়ে।

সাকিব প্রসঙ্গে বিসিবি সূত্র জানিয়েছে, সিপিএলে অংশ নেওয়া শেষে সাকিব ভারতের বিপক্ষে সিরিজের আগে জাতীয় দলের ক্যাম্পে যোগ দেবেন। আগামী নভেম্বরে প্রতিবেশী দেশটিতে সফরে যাবে বাংলাদেশ। খেলবে দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি।

এই মুহূর্তে চলছে সিপিএলের লিগ পর্বের খেলা। সাকিবের দল বার্বাডোজ ছয় ম্যাচ খেলে মাত্র দুবার জয় তুলে নিতে পেরেছে। হেরেছে বাকি চারটি। ছয় দলের আসরে ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার চতুর্থস্থানে রয়েছে তারা।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button