বিনোদন

নারী শক্তিকে এগিয়ে নিবে ‘মিসেস বাংলাদেশ’

বিশ্বে নারীর ক্ষমতায়ন ও জাগরণকে এগিয়ে নিতেই প্রসার ঘটে বিভিন্ন সুন্দরী প্রতিযোগিতার। বেশ কয়েক দশক ধরেই বিশ্বে সেই প্রতিযোগিতা চলমান। মিস ওয়ার্ল্ড, মিস ইউনিভার্স কিংবা মিস আর্থ-এর মতো বিশ্ব কাঁপানো সুন্দরী প্রতিযোগিতার আসরগুলো এখনো দাপট নিয়ে চলছে। যার সবগুলোতেই অংশ গ্রহণ করছেন বিভিন্ন দেশের অবিবাহিত নারীরা! কিন্তু বিবাহিত হলে কি নারীর ক্ষমতায়ন সম্ভব নয়?

এমন প্রশ্ন থেকেই ‘মিসেস আমেরিকা’র আদলে যাত্রা শুরু করে ‘মিসেস ওয়ার্ল্ড’। বেশ কয়েক বছর ধরেই অন্তত ৮০টির মতো দেশ এই প্রতিযোগিতায় প্রতিনিধি পাঠাচ্ছেন। কিন্তু প্রথমবারের মতো এবার বিবাহিত নারীদের এই সৌন্দর্য প্রতিযোগিতার আসরে অংশ নিতে যাচ্ছে বাংলাদেশ।

এ বিষয়ে বিস্তারিত জানাতেই বৃহস্পতিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি হলে আয়োজন করা হয় একটি সংবাদ সম্মেলনের। যেখানে উপস্থিত ছিলেন ‘মিসেস বাংলাদেশ’-এর শীর্ষ দশ প্রতিযোগী। উপস্থিত ছিলেন প্রধান আয়োজক অপূর্ব আব্দুল লতিফ, বিশেষ অতিথি ও গণমাধ্যম ব্যক্তিত্ব রাজু আলীম, টাইটেল স্পন্সর বায়োজিন কসমিটিক্যাল-এর সিইও জাহিদুল হক, মডেল ও অভিনেতা অন্তু করিম ও প্রজেক্ট ডিরেক্টর আফসানা হেলালীসহ অনেকে।

সংবাদ সম্মেলনে ‘মিসেস বাংলাদেশ’-এর আয়োজক অপূর্ব আব্দুল লতিফ বলেন, বাংলাদেশে সৌন্দর্য ও মেধাভিত্তিক জাতীয় ও আন্তর্জাতিক বহু অনুষ্ঠান ইতোপূর্বে সম্পন্ন হয়েছে। কিন্তু মেধাবী ও বিবাহিত নারীদের নিয়ে উল্লেখযোগ্য তেমন কিছুই হয়নি। সেই তাগিদেই ‘মিসেস বাংলাদেশ’-এর আয়োজন। তিনি মনে করেন, বাংলার নারী শক্তি ও জাগরণকে ‘মিসেস বাংলাদেশ’ আরো এক ধাপ এগিয়ে দিবে।

সংবাদ সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে রাজু আলীম বলেন, নারীর এগিয়ে যাওয়ার পথে বিবাহিত কিংবা এমন কোনো ‘ট্যাগ’ বাঁধা হয়ে দাঁড়াতে পারে না তার বড় উদাহরণ ‘মিসেস বাংলাদেশ’। এই শোয়ের মাধ্যমে বাহ্যিক সৌন্দর্যের চেয়ে বাংলাদেশের নারীর মেধার মূল্যায়ন হবে বিশ্বব্যাপী, এমনটাই কামনা করি।

সারা বাংলাদেশ থেকে দুই হাজারেরও বেশী প্রতিযোগীর মধ্যে বর্তমানে ‘মিসেস বাংলাদেশ’-এর বিভিন্ন পর্যায়ে বাছাই পর্ব শেষে প্রতিযোগী আছেন শীর্ষ দশ। এই দশজনকে নিয়েই আগামী ২১ সেপ্টেম্বর গুলশান ক্লাবে বসবে গ্র্যান্ড ফিনালে। সেদিনই জানা যাবে বাংলাদেশের প্রতিনিধি হয়ে প্রথমবারের মতো ‘মিসেস ওয়ার্ল্ড’-এর আসরে কে পা রাখবেন!

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button